বাংলাদেশ পর্যটন করপোরেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ এপ্রিল ২০১৬

বর্ষবরণে এনএইচটিটিআইয়ের ‘নিজেরা করি’


প্রকাশন তারিখ : 2016-04-14

একপাশে নিজেদের তৈরি করা জিভে জল আসা বাহারি সব খাবার। আরেকপাশে সারি সারি আসন, ঠিক সামনের মঞ্চে চলছে মনমাতানো গান।

এভাবেই নিজেদের খাবার-গানের আয়োজনে বাংলা নববর্ষকে বরণ করে নিলো পর্যটন করপোরেশনের ন্যাশনাল হোটেল ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট (এনএইচটিটিআই)।

অনুষ্ঠানে মঞ্চে গিয়ে গলা ছেড়ে ‘আমি বাংলার গান গাই’ গানটি গাইতে থাকেন ইনস্টিটিউটের অধ্যক্ষ জনাব পারভেজ আহমেদ চৌধুরী। তাঁর সঙ্গে মঞ্চে উঠে আসেন শিক্ষার্থীরাও।
 
সামনে বসে তখন অনুষ্ঠান উপভোগ করছেন পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, পিএইচ,ডি-সহ করপোরেশনের উচ্চপদস্থ কর্মকর্তা ও এনএইচটিটিআই শিক্ষক ও প্রশিক্ষণার্থীবৃন্দ।

সেসময় ব্যংকুয়েট হলের একপাশে লম্বা টেবিলজুড়ে রাখা নানাজাতের পিঠাপুলি, বেশকয়েক পদের ভর্তা, পেস্ট্রি, কেক, দই, খিচুড়ি, বেগুন ভাজি, সালাদ, ডিম ভাজি, আলু, শুটকি, বরই আচার, বিরিয়ানি, পান্তা-ইলিশসহ ৭০টিরও বেশি আইটেম। অনুষ্ঠান শেষের কিছু আগে উপস্থিত সকলের মধ্যে এসব খাবার পরিবেশন করা হয়।

এমন ব্যতিক্রমী আয়োজনের ‍আগে পহেলা বৈশাখে এনএইচটিটিআই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথভাবে হাকিম চত্বরে ‘চাকায় চড়ে ঢাকায় বৈশাখী’ শীর্ষক আয়োজনে বর্ষবরণ করে। যেখানে ফুড ক্যারাভ্যানের ওপর রসনা ঘর সাজিয়ে বৈশাখী খাবার পরিবেশন করা হয়। তবে সেসব খাবার ছিলো ইলিশমুক্ত। সেখানেও ইনস্টিটিউটের ফুড অ্যান্ড বেভারেজ প্রডাকশন বিভাগের তৈরি করা সুস্বাদু খাবার বিক্রি করা হয়।


Share with :

Facebook Facebook